logo

Welcome To JBD IT


Student Registration

Client & Staf Login Area


Office use only Email Login Area


[email protected]
+88 01716905615

***ঘরে থাকুন, সুস্থ থাকুন*** সাবান দিয়ে বারবার হাত ধুয়ে নিন *** সর্দি, হাঁচি, কাশি হলে টিস্যু এবং মাস্ক ব্যবহার করুন *** করোনা ভাইরাসের সংক্রমণ লক্ষণ দেখা দিলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিন***জরুরী হেল্পলাইন ৩৩৩***

Koyalipara High School

Koyalipara High School

মহান আল্লাহপাক বিনা কারনে কাউকে সৃষ্ঠি করেননি, তার প্রতিটি সৃষ্টির পিছনে রয়েছে, অপার মহিমা এবং উদ্দেশ্য। আমাদের চার পাশের প্রতিটি জীব, প্রানীকুল, পরিবেশ, অথবা যে কোন প্রতিষ্ঠান সৃষ্টির পিছনে ঠিক তেমনি কোন না কোন ইতিহাস রয়েছে।
বলার অপেক্ষা রাখেনা যে, রাজশাহী জেলার বাগমারা থানার, কোয়ালীপাড়া, একটি প্রত্যন্ত গ্রামাঞ্চল। এই গ্রামের দুই পাশ দিয়ে বয়ে গেছে, কোলা ও হাতিয়ার বিল,ইহার বিস্তৃর্ন জলরাশীর মধ্যে বসবাস রত, এলাকার অধিকাংশ মানুষ মৎস্য ও কৃষি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করতো। খেটে খাওয়া মানুষের দূঃখ দুর্দশা দুর করা, জীবন যাত্রার মান উন্নয়ন সহ সার্বিক দিক গতিশীলতা আনয়নের জন্য স্বতঃস্ফুর্ত স্পৃহা মনের গহিনে জাগরিত হয় । আর সেই উদ্যগ বাস্তবায়নের একমাত্র অবলম্বন- ই হচ্ছে শিক্ষা। মূলতঃ এই লক্ষ্যকে সামনে রেখে এলাকার কয়েকজন শিক্ষিত যুবক একমত হয়ে উদ্দ্যোগ গ্রহন করেন, এই বিদ্যালয়টি প্রতিষ্টা করার জন্য। তাদের পরিকল্পনার অংশ হিসাবে আরও একটি অনুপ্রেরনা কাজ করে, কোয়লীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন বিল্ডিং নির্মান এবং পুরাতন ঘর গূলো অব্যবহৃত অবস্থায় পড়ে থাকা।
এমতাবস্থায় , কোয়লীপাড়া গ্রামের মৃত: আ: রহমান গাইনের প্রথম পুত্র মো: আ: সোবহান গাইনের প্রস্তাবে, মো: মোবারক হোসেন, পিতা: মৃত: বোনাই গাইন মো: মেহের আলী , পিতা: মৃত: ভোলাই প্রাং, মো: ইব্রাহিম হোসেন (গয়ের ) পিতা: মৃত: কছিমদ্দিন , মো: আবুল কালাম আজাদ, পিতা: মৃত: নাছের আলী, মো: আয়ুব আলী , পিতা: মৃত: আব্দুল, গন একটি একান্ত বৈঠকে মিলিত হয়ে প্রতিষ্ঠান করার পক্ষে এক মত পোষন করেন।

এর পর তারা এলাকার অভিজ্ঞ কতিপয় প্রবীন ব্যক্তি,জ্বনাব মো: মকবুল হোসেন, মো: আজিজুর রহমান, কোয়ালীপাড়া। মো: মনসুর রহমান, মো: আলতাফ হোসেন, শ্রী পূর্ন চন্দ্র প্রামানিক,শ্রী সুশীল চন্দ্র প্রামানিক, চন্ডিপুর। মো: সাহার আলী , চাঁইসারা। মো: নওসাদ আলী, সুজন পালশা। মো:মতিউর রহমান ( মিলন ) নরদাশ এবং এ্যাডঃ মো: ইব্রাহিম হোসেন , বাড়িগ্রাম প্রমুখ, গনের পরামর্শ ও সহযোগীতা কামনা করেন। তাদের পূর্ন আশ্বাস ও সহায়তায় মো: ইব্রাহিম হোসেন (গয়ের) আলীর আহবানে, সর্ব প্রথম এলাকার সর্ব স্তরের জনগনের স্বম্মনয়ে ,একটি সাধারন সভার আয়োজন করা হয় । এই সভাটিই ছিল কোয়ালীপাড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয় , যা পরবর্তীতে উচ্চবিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপনের সাফল্য মন্ডিত স্বার্থক সভা। যার ফলশ্রুতিতে আজও আমরা ধন্য, গর্বীত এবং আনন্দিত। মহান আল্লাহ পাকের দরবারে, আমরা তাদের সকলের জীবনের মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করি। See Full site

Date

09/12/2015

Category

Education, School

Share