logo

Welcome To JBD IT


Student Registration

Client & Staf Login Area


Office use only Email Login Area


[email protected]
+88 01716905615
 

E-commerce & E-business Service

E-commerce & E-business Service

ইলেকট্রনিক কমার্স বা ই-কমার্স বা ই-বাণিজ্য একটি বাণিজ্য ক্ষেত্র যেখানে কোনো ইলেকট্রনিক সিস্টেম (ইন্টারনেট বা অন্য কোন কম্পিউটার নেটওইয়ার্ক) এর মাধ্যমে পণ্য বা সেবা ক্রয়/ বিক্রয় হয়ে থাকে। আধুনিক ইলেকট্রনিক কমার্স সাধারণত ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব এর মাধ্যমে বাণিজ্য কাজ পরিচালনা করে।
ই-কমার্স হচ্ছে অনলাইন ভিত্তিক একটি মার্কেটপ্লেস। এখানে আপনার ওয়েবসাইট অনলাইন স্টোর থাকবে, কাস্টমাররা অনলাইনে ওয়েবসাইটে পণ্য অর্ডার করবে এবং ওয়েব সাইটের মালিক সে পণ্য কাস্টমারের কাছে পৌঁছে দেবে। এই মূহুর্তে অনলাইনে সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত ব্যবসা হচ্ছে ই-কমার্স অর্থাৎ অনলাইনের মাধ্যমে কেনাবেচা।
ই-বিজনেস এর অন্তর্ভুক্ত বিষয় হলো ইলেকট্রনিক প্রযুক্তি ব্যবহার করে পণ্য বা সেবা ক্রয়-বিক্রয়, গ্রাহক সেবা লেনদেন, উৎপাদন ব্যবস্থা নিয়ন্ত্রণ, সহযোগী মাধ্যমে বিশ্বের যেকোন প্রান্ত থেকে ব্যবসায়িক কাজ সম্পাদন পক্ষসমূহের মধ্যে তথ্য বিনিময়, বিপণন প্রক্রিয়া নিয়ন্ত্রণ প্রভৃতি। আপনার ব্যবসার ধরন অনুযায়ী আমরা সেবা প্রদান করে থাকি। আপনার ব্যবসার ধরন অনুযায়ী আমরা সেবা প্রদান করে থাকি। আমরা ই-কমার্স ওয়েবসাইট, অ্যাপস, POS অন্যান্য যাবতীয় সাপোর্ট দিয়ে থাকি।

📌 ই-কমার্স ও ই-বিজনেসের কিছু উদাহরন –

👉 অনলাইনে কেনাকাটা
👉 ইলেকট্রনিক পেমেন্ট
👉 অনলাইন নিলাম
👉 ইন্টারনেট ব্যাংকিং
👉 ই-টিকিট / অনলাইন টিকিট
👉 অনলাইন হোটেল বুকিং
👉 অনলাইন ট্রেন, বাস, লঞ্চ এবং ফ্লাইট বুকিং ইত্যাদি

বিস্তারিত জানতে – https://jbdit.com.bd/e-commerce-e-business-service/
অথবা, ফোন করুন : ০১৭১৬৯০৫৬১৫

No Comments

Post a Comment

Comment
Name
Email
Website

11 − six =