logo

Welcome To JBD IT


Student Registration

Client & Staf Login Area


Office use only Email Login Area


[email protected]
+88 01716905615
 

Store

Apps Development Course

12,000.00 ৳ 

Share:
Description

Description

আমাদের দৈনন্দিন ব্যবহৃত হাতের মোবাইলটির জন্য তৈরিকৃত সফটওয়্যারকে আমরা সাধারণত মোবাইল অ্যাপ বলে থাকি। আর এর তৈরির পদ্ধতি হচ্ছে মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট। অ্যাপের ব্যবহার আমাদের জীবনকে করেছে সহজ এবং স্বাচ্ছন্দ্যময়। সকালের অ্যালার্ম থেকে শুরু করে কোথাও যাওয়ার জন্য উবার কল সহ দিনের প্রায় সকল কাজের জন্য আছে একাধিক অ্যাপ। কিন্তু তাই বলে কি নতুন অ্যাপের চাহিদা কমে গেছে? কখনোই নয়। যতই নতুন অ্যাপ আবিষ্কার হোক না কেন, অ্যাপ এর নিত্যনতুন প্রয়োগ কখনোই থামবে না। তাই যে কেউই নতুন কোন আইডিয়া নিয়ে কাজ করতে পারে।

আগে অ্যাপ তৈরী করা অনেক কঠিন এবং সময়সাপেক্ষ ছিল। কিন্তু সময়ের সাথে সাথে এখন আর অ্যাপ বানাতে জটিল সব প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ব্যবহার করে কোড করতে হয় না। অ্যাপ বানানোর জটিল সব সমস্যার সহজ সমাধান দিতেই তৈরী করা হয়েছে নানান রকমের ফ্রেমওয়ার্ক। এসব ফ্রেমওয়ার্ক ব্যবহার করতে কঠিন কোন ল্যাংগুয়েজ বুঝতে হয় না। কেবল ওয়েব ভিত্তিক ল্যাংগুয়েজ যেমন : জাভা, HTML, CSS এসব জানা থাকলেই ফ্রেমওয়ার্ক গুলো ব্যবহার করা যায়।

অ্যাপ ডেভেলপমেন্ট ফ্রেমওয়ার্ক গুলো মূলত একটি প্ল্যাটফর্ম দেয় এবং এমন একটি পরিবেশ প্রদান করে যেটি অ্যাপ তৈরী করার জন্য খুবই অনুকূল। এর মধ্যে বিভিন্ন লাইব্রেরী টুলস, ডিবাগার ছাড়াও থাকে নানান রকমের সুবিধাজনক ইন্টারফেস। এ ইন্টারফেসগুলো পুনরায় ব্যবহার্য। অর্থাৎ, নতুন অ্যাপ তৈরীর সময় প্রতিবার আমরা এসব ইন্টারফেস ব্যবহার করতে পারি। আমাদের কোর্সে অ্যাপস ডেভেলপমেন্টের যাবতীয় বিষয়াবলি যত্ন সহকারে সহজ ভাবে বোঝানো হয়ে থাকে।

Reviews (0)

Reviews

There are no reviews yet.

Be the first to review “Apps Development Course”

Your email address will not be published.